BD webmaker  ঢাকা ওয়েব ডিজাইনের সেরা ওয়েব ডিজাইন এবং ডেভেলপার কোম্পানির মধ্যে একটি। আমরা কোন ব্যবসা বা শিল্পের জন্য ওয়েব ডিজাইন, উন্নয়ন এবং কাস্টম সমাধান প্রদান করে থাকি।

সেরা ওয়েবসাইট ডিজাইন পরিষেবা প্রদানকারী, ধারণা এবং সৃজনশীল সমাধান আপনি কোনও নতুন সাইট ডিজাইন করেন বা বিদ্যমান ওয়েবসাইটটি পুনরায় ডিজাইন করেন। BD webmaker বাংলাদেশের একটি। শীর্ষ ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস উন্নয়ন কোম্পানি ।

ওয়েবসাইট মানে কি?

 ওয়েব ডিজাইন মানে হচ্ছে একটা ওয়েবসাইট দেখতে কেমন হবে বা এর সাধারণ রূপ কেমন হবে তা নির্ধারণ করা। ওয়েব ডিজাইনার হিসেবে আপনার কাজ হবে একটা পূর্ণাঙ্গ ওয়েবসাইটের টেম্পলেট বানানো। যেমন ধরুন এটার লে-আউট কেমন হবে। হেডারে কোথায় মেনু থাকবে, সাইডবার হবে কিনা, ইমেজগুলো কীভাবে প্রদর্শন করবে ইত্যাদি। ভিন্নভাবে বলতে গেলে ওয়েবসাইটের তথ্য কী হবে এবং কোথায় জমা থাকবে এগুলো চিন্তা না করে, তথ্যগুলো কীভাবে দেখানো হবে সেটা নির্ধারণ করাই হচ্ছে ওয়েব ডিজাইনারের কাজ। আর এ ডিজাইন নির্ধারণ করতে ব্যবহার করতে হবে কিছু প্রোগ্রামিং, স্ক্রিপ্টিং ল্যাঙ্গুয়েজ এবং মার্কআপ ল্যাঙ্গুয়েজ।

বর্তমান বিশ্বে  ওয়েবসাইটের গুরত্ব

বর্তমান বিশ্বে তথ্য প্রযুক্তির এই উষালগ্নে একটি ওয়েবসাইট এর গুরুত্ব কতটুকু তা আর আলাদাভাবে বলার কিছু নাই। একটি ওয়েবসাইট-ই পারে আপনার কাংক্ষিত গ্রাওহের কাছে খুব সহজেই আপনাকে পৌছে দিতে। ধরুন আপনার একটা মোবাইলের দোকান আছে। আপনার দোকানের একটি ওয়েবসাইট আছে। আপনার ওয়েবসাইট থেকে সারা দেশের মানুষ আপনার আপনার ক্যাটালগ দেখে আপনার প্রোডাক্ট, প্রাইস ও সার্ভিস সম্পর্কে খুব সহজেই জানতে পারছে এবং অন্যন্য কোম্পানী বা দোকানের সাথে কোম্পেয়ার করতে পারতেছে। এখন যদি আপনার প্রতি জেলায় ডেলিভারীর ব্যাবস্থা থাকে তবে খুব সহজেই একজেলায় দোকান রেখেও সারা দেশব্যাপি

ব্যবসার ক্ষেত্রে ওয়েব সাইট

ব্যবসার প্রসার ঘটাতে পারছেন। হয়তো আপনার একটা ফেসবুকে একটা পেজ আছে, কিন্তু পেজের বিশ্বাসযোগ্যতা কতটুকু? আপনার ওয়েবসাইটই পারে গ্রাহকের আস্থা কয়েকগুন বাড়িয়ে দিতে।

ধরুন আপনার একটি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল/কলেজ অথবা কোচিং সেন্টার)। আপনার ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের প্রতিষ্ঠানের বৈশিষ্ট্য, আপনাদের সাফল্য, আপনাদের শিক্ষার মান সবাই কে জানিতে দিতে পারেন। ফটোগ্যালারী ও ছবির মাধ্যমে কৃতিছাত্রদের হাইলাইট করতে পারেন। তাহলে খুব সহজেই আপনার প্রতিষ্ঠান সম্পর্কে সবার একটা পজেটিভ ধারনা জন্মাবে।

আপনার ব্যবসায়ে পৌছেদিন বিশ্বব্যাপি


আপনি একটি ব্যবসা প্রতিষ্ঠান বা এনজিও এর প্রধান। আপনার ওয়েবসাইটই পারে বিশ্ববাসীর কাছে আপনার প্রতিষ্ঠানের কার্যক্রম পৌছে দিতে। আপনি ফ্রীল্যান্সার অথবা কোন আইটি ব্যাবসার সাথে জরিত। আপনার প্রোফেশনালিটির বহিঃপ্রকাশ ঘটবে আপনার ওয়েবসাইটেই। আপনার পোর্টফোলিওই বলে দেবে আপনি কতটুকু দক্ষ। আপনার গ্রাহক জানতে পারবে আপনি তার কাজটি করে দিতে পারবেন কিনা অথা এই কাজের জন্য তার বাজেট কত করতে হতে পারে। ক্লায়েন্ট এর দৃস্টি আকর্ষনের মেইন হাতিয়ারই হইলো ওয়েবসাইট।

যদি আপনার সার্ভিস বা ব্যবসাকে বৃহৎ আকারে প্রচার ও প্রসার করতে চান, তাহলে প্রয়োজন ইন্টারনেট তথা অনলাইনে পরিচিতি আর এই জন্যই দরকার একটি ওয়েবসাইট। কারণ একটি ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই মুহর্তের মধ্যে আপনার কোম্পানি, পণ্য বা সার্ভিস সমূহকে গ্রাহকের কাছে পৌছে দিতে পারবেন। এছাড়াও এই ওয়েবসাইটের মাধ্যমেই খুব সহজেই সম্ভাব্য গ্রাহক বা ক্রেতা সাধারণ আপনার কোম্পানি, পণ্য ও সার্ভিস সম্পর্কে জানতে পারবে।

ওয়েবসাইটের প্রাইস কত হতে পারে?

আপনার জন্য আমরা দিচ্ছি খুবই স্বল্পমূল্যে আধুনিক মানসম্মত ওয়েবসাইট ডিজাইন সার্ভিস। আমরা অত্যন্ত দক্ষতার সাথে আকর্ষণীয় ও রেস্পন্সিভ ডিজাইন, লোগো, ইনফরমেশন, ছবি, অডিও এবং ভিডিও ইত্যাদির সমন্বয়ে ওয়েবসাইট তৈরী করে থাকি। ওয়েবসাইটি কিভাবে ব্যবহার করবেন তার উপর ফ্রি ট্রেনিং করানোর পাশাপাশি আপনার ওয়েবসাইটে যেকোন ধরনের সমস্যা হলে এক বছর পর্যন্ত ফ্রি সার্ভিস প্রদান করি।

বর্তমানে ওয়েব ডেভেলপিং এর কাজ আমাদের কর্মকাণ্ডের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। যার ফলে আমাদের ওয়েব ডেভেলপারসদের প্রয়োজন হয়। বাংলাদেশে দিন যতই যাচ্ছে ওয়েব ডেভেলপিং কোম্পানীর সংখ্যা ততই বৃদ্ধি পাচ্ছে। 

আমাদের ওয়েব ডিজাইন সার্ভিসসমূহঃ

✪ কোম্পানী ওয়েবসাইট

✪ শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট

✪ ব্যাক্তিগত ওয়েবসাইট

✪ ব্লগ ওয়েবসাইট

✪ ট্রেইনিং প্রতিষ্ঠান/কোচিং সেন্টার ওয়েবসাইট

✪ ই-কমার্স ওয়েবসাইট

✪ নিউজপেপার ওয়েবসাইট

✪ ট্যুর/পিকনিক/রিসোর্ট ওয়েবসাইট

✪ হোটেল ও পর্যটন ওয়েবসাইট

✪ ইভেন্ট ম্যানেজমেন্ট ওয়েবসাইট

✪ ফার্নিচার কোম্পানী ওয়েবসাইট

✪ রিয়েল ইস্টেট কোম্পানী ওয়েবসাইট

✪ ইঞ্জিনিয়ারিং/টেকনিক্যাল/ কন্সট্রাকশন কোম্পানী ওয়েবসাইট

✪ গ্রুপ অব কোম্পানী ওয়েবসাইট

✪ বায়িং হাউজ/গার্মেন্টস এসোসিয়েশন ওয়েবসাইট

✪ ইন্টেরিয়র ডিজাইন কোম্পানী ওয়েবসাইট

✪ মার্কেটিং এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট ওয়েবসাইট

✪ ল-ফার্ম ওয়েবসাইট

✪ হাসপাতাল/ ক্লিনিক ওয়েবসাইট

✪ ফাইনেন্সিয়াল এসোসিয়েশন ওয়েবসাইট

✪ এনজিও এবং সামাজিক কার্যক্রম সংবলিত ওয়েবসাইট

✪ অকশন ওয়েবসাইট

✪ হাসপাতাল ও ক্লিনিক ওয়েবসাইট